এসএসসি পরীক্ষা: শঙ্কা কাটলো ১২৫ অভিভাবকের

অবশেষে ১২৫ অভিভাবকের সকল শঙ্কার অবসান ঘটিয়ে এসএসসিতে অংশ গ্রহণ করছে ময়মনসিংহ নগরীর সানকিপাড়া শেষ মোড় এলাকার আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) শুরুর মাত্র ৮ ঘণ্টা আগে পরীক্ষার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড তুলে দেওয়া হয়েছে তাদের হাতে!

স্থানীয় সূত্রে জানা গেছে, দেশের সকল বিদ্যালয়ের পরীক্ষার্থীরা গত ৩ থেকে ৪ দিন আগেই পেয়েছেন প্রবেশপত্র ও রেজিস্টেশন কার্ড। অথচ ময়মনসিংহের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা প্রবেশ পত্র পেয়েছে বুধবার দিবাগত রাত ২টার পর।

ঘটনার বিষয়ে বিস্তারিত জানতে চাইলে ওই স্কুলের একজন প্রশাসনিক কর্মকর্তা বলেন, গত দুই দিন যাবত বিদ্যালয়ের মনোনীত একজন বোর্ডের বড় কর্তাদের কাছে প্রবেশপত্রের জন্য ধর্ণা দিলেও অনেক ঘুরিয়ে রাত ১০টার পর স্কুলের মনোনীত প্রতিনিধির হাতে ১২৫ পরীক্ষার্থীর প্রবেশপত্র দেওয়া হলে তা নিয়ে স্কুলে পৌছাতে রাত ২টা বেজে যায়।

এ বিষয়ে কলেজের চেয়ারম্যান মো. মনিরুজ্জামান বলেন, ঢাকা বোর্ডের গাফিলতি ও গড়িমসির কারণেই প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড হাতে পেতে বিলম্ব হয়েছে। বোর্ডের এক শ্রেণির কর্মকর্তারা অনেক শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে এভাবেই কৌশলে হেনস্থা করছেন।

তবে পরীক্ষারর্থীদের অভিযোগ, ফরম পূরণের জন্য তাদের কাছ থেকে ছয় হাজার থেকে ১০ হাজার টাকা করে আদায় করা হয়। কিন্তু সেই মোতাবেক বোর্ডে খরচ করা হয়নি। ফলে পরীক্ষার্থীদের মতো স্কুল কর্তৃপক্ষকেও চরম খেরাসত দিতে হলো পরীক্ষার প্রস্তুতির শেষ রাতে।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

মানবতাবিরোধী অপরাধে ১৬ আসামীর বিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের পৃথক মামলায় ১৬ আসামীর বিষয়ে আজ পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করেছে ট্রাইব্যুনালের ...