এবার ফেসবুকের ভিডিও টিভিতে, আসছে নতুন অ্যাপ

বিজ্ঞাপনের মাধ্যমে নিজেদের আয় বৃদ্ধির জন্য প্রতিনিয়ত নতুন নতুন পন্থা অবলম্বন করছে ফেসবুক। এখন বিশ্বের এই সোশাল মিডিয়া জায়ান্ট এমন এক অ্যাপ বানাচ্ছে যার মাধ্যমে আপনার টেলিভিশনে ভিডিও পাঠানো হবে।

ওয়াল স্ট্রিট জার্নালে এমন তথ্যই দেওয়া হয়েছে।

নতুন নয়, বিগত কয়েক বছর ধরে এই অ্যাপটি নিয়ে কাজ করে যাচ্ছে ফেসবুক। অ্যাপল টিভির মতো ডিভাইসে কাজ করবে এই অ্যাপ। ব্যবহারকারীদের টেলিভিশনে বিভিন্ন ধরনের ভিডিও স্ট্রিমিং হবে। তবে এই ক্লিপগুলো আপনার ফেসবুকের নিউজ ফিড থেকে দেখানো হবে কিনা তা এখনো পরিষ্কার নয়। অবশ্য ফেসবুক মিডিয়া কম্পানিগুলোর সঙ্গে কথা বলছে। টেলিভিশনে যেসব অনুষ্ঠান চলে, অনেকটা তেমনই ১০ মিনিট ব্যাপ্তির কিছু ভিডিও প্রচার করবে ফেসবুক।

বিশেষজ্ঞদের মতে, অ্যাপটির মাধ্যমে ইউটিউব, নেটফ্লিক্স ও স্লিং টিভির মতো স্ট্রিমিং সার্ভিসের প্রতিযোগী হয়ে উঠবে ফেসবুক। প্রচলিত ক্যাবল চ্যানেলগুলোর মতোই কিছু একটা করতে চলেছে জাকারবার্গের প্রতিষ্ঠান। জনপ্রিয় হতে এবং সবার নজরে আসতে বৈচিত্র্যময় ভিডিও’র জোগান দেবে ফেসবুক। ব্যবহারকারীদের চাহিদা ঠিকই মিটিয়ে দেবে বলেই আশা করছেন সবাই।

একটি চ্যালেঞ্জ তো রয়েছেই। ফেসবুককে প্রত্যেক ব্যবহারকারীর রুচি বুঝে তার কাছে ভিডিও পাঠাতে হবে। এ বিষয়ে সাবধান থাকতে হবে ফেসবুককে। ভিডিও বাছাই করতে হবে নিখুঁতভাবে। আবার কোনো বন্ধুর ফেসবুক থেকে অন্য কারো টেলিভিশনে ক্রোমকাস্টের মতো স্ট্রিমিং ডিভাইসের মাধ্যমে ভিডিও পাঠানো সম্ভব হলে মন্দ হবে না। তবে এসব ভিডিও দেখার পেছনে ব্যবহারকারীরা ঘণ্টার পর ঘণ্টা সময় ব্যয় করবেন কিনা, তাও ফেসবুকের চিন্তার বিষয়।

 

Check Also

ফেসবুকের সন্ত্রাসবাদ, সহিংসতা ও পর্নো নীতিমালা ফাঁস করেছে ব্রিটিশ পত্রিকা গার্ডিয়ান

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেসবুকের গোপন নিয়ম ও নীতিমালা ফাঁস করেছে ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ান। …

Loading Facebook Comments ...

Leave a Reply