এতিমখানার সম্পদও রেহাই পাচ্ছেনা ভূমি দস্যুর কবল থেকে

নিজস্ব প্রতিনিধি (লোহাগড়া ),চট্টগ্রাম ॥
চট্টগ্রামে ভূমি দস্যুদের কবল থেকে রেহাই পাচ্ছেনা এতিমখানা ও স্কুলের সম্পদও । আদালতের নির্দেশ অমান্য করে স্কুল ও এতিম খানার জন্য রক্ষিত জায়গার উপর দালান নির্মান করছে প্রভাবশালী মহল। চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা সদরের আমিরাবাদে ঘটেছে এ ভূমি দখলের ঘটনা।
এতিমখানার জায়গার উপর স্থাপনা নির্মান না করতে আদালতের নিষেধাজ্ঞা থাকার পরেও তা মানছেনা প্রভাবশালী দখলবাজরা। সম্প্রতি সরেজমিন অনুসন্ধ্যানে গিয়ে ঘটনার সত্যতা মিলে। এ ব্যাপারে গত ২৫ জানুয়ারী আবদুল মান্নান উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আদালতের আদেশ বাস্তবায়নের দাবী জানিয়ে আবেদন করেছেন। আবদুল মান্নান জানান, উক্ত জায়গা থেকে আয়কৃত অর্থ দিয়ে একটি স্কুল ও একটি এতিম খানা পরিচালিত হয়। জায়গাটি এতিম খানার নামে সম্পূর্ণ দলিল কওে দেয়ার প্রস্তুতিও চলছে।
কিন্তু জনৈক জুনায়েদ গং প্রভাব বিস্তার করে সেখানে বহুতল ভবন নির্মান করা শুরু করে। এ বিষয়ে কোর্টে মামলা করার পর গত ৮ জানুয়ারী মহামান্য সুপ্রীম কোর্ট ৩৯৯৭ নং আদেশ মুলে নিষেধাজ্ঞা জারী করেন। এর আগে আরো দুটি নিষেধাজ্ঞা জারি করা হয় সেখানে। কিন্তু রাজনৈতিক প্রভাব বিস্তার করে জুনায়েদ গংরা সেখানে দালান নির্মান অব্যাহত রেখেছে। এছাড়া নির্মান কাজে বাধা দেয়ায় ভূমির মালিককে নানা ভাবে হুমকি ধমকি দিচ্ছে। আবদুল মান্নান জানান এ বিষয়ে স্থানীয় পুলিশ প্রশাসনের কাছে সহযোগিতা চেয়েও কোন সুফল পাওয়া যায়নি।
এব্যাপারে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. শাহজাহান বলেন, বিষয়টি নিয়ে আদালত সিদ্ধান্ত দেবে। তবে এ পর্যন্ত কেউ তাঁর কাছে এ বিষয়ে অভিযোগ করেনি। তিনি জানান আইনশৃংখলার অবনতি ঘটে এ ধরনের কোন কর্মকান্ড ঘটলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ দিকে এ ব্যাপারে দালান নির্মান কারী জুনায়েদ এর মুটোফোনে একাধিকবার চেষ্টা করেও ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

পটিয়ার হাবিলাসদ্বীপ ও হাইদগাঁও ইউপি ছাত্রলীগের কমিটি ঘোষণা

প্রেস বিজ্ঞপ্তি॥ বাংলাদেশ ছাত্রলীগ পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়ন ও হাইদগাঁও ইউনিয়ন ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনা ...