চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ মাঠে শিক্ষামন্ত্রী ..নাহিদ


সরকারের উন্নতিকে বাধাগ্রস্ত করতে দেশে জঙ্গিরা বোমা হামলা করছে…
হোসেন বাবলাঃচট্র:১১/০১
জঙ্গিবাদ বিরোধী সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে স্কুল-কলেজের ম্যানেজিং কমিটি ও অভিভাবকদের সঙ্গে নিয়ে প্রতিরোধ কমিটি গঠন করতে শিক্ষকদের প্রতি নির্দেশনা দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বুধবার (১১ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ মাঠে ‘শিক্ষার উন্নত পরিবেশ, জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন’ শীর্ষক শিক্ষক সমাবেশে এ নির্দেশনা দেন তিনি।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকারের উন্নতিকে বাধাগ্রস্ত করতে দেশে জঙ্গিরা বোমা হামলা করছে। জঙ্গিরা চায় না এ দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হোক। শিক্ষার্থীদের টার্গেট করে অনেকে মদদ দিচ্ছে, পৃষ্ঠপোষকতা করছে। যা কখনো কারো কাম্য নয়। তাই শিক্ষকদের সজাগ দৃষ্টি রাখতে হবে।মোঠা অংকের লোভ আর বিদেশী ডিগ্রী দিতেই উৎসাহরে নামে অনৈতিক শিক্ষা দিয়ে দেশ বিরুধী কাজে নামতে বাধ্য করছেন বলে ও তিনি তার বক্তব্যে তুলে ধরেন ।
তিনি বলেন, নিজের সন্তানের মত শিক্ষার্থীদের আদর, ভালবাসা ও ভাল ব্যবহার দিয়ে পাঠদান করতে হবে। ভাল পদ্ধতির মাধ্যমে পাঠদান করে শিক্ষার্থীদের কাছে সেরা শিক্ষক হিসেবে পরিচিতি হতে হবে। যে শিক্ষক, শিক্ষার্থীদের কাছে প্রিয়, তিনিই সেরা শিক্ষক। জঙ্গিবাদ নির্মূলে শিক্ষকদের পাশাপাশি পরিবারকে সজাগ থাকতে হবে। স্কুলে থেকে এসে ছেলেমেয়েরা কার সাথে চলাফেরা করছে, সেদিকে নজর রাখতে হবে। যাতে কোন খারাপ বন্ধুর সাথে মিশে সন্তানরা খারাপ পথে ধাবিত না হয়। এভাবেই জঙ্গিবাদ মুক্ত করতে হবে।
চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক শাহেদা ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন, ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এস এম ওয়াহিদুজ্জামান, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মাহবুবুর রহমান, বিভাগীয় কমিশনার রুহুল আমিন, জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য।
চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক সুমন বড়ুয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজে অধ্যক্ষ অধ্যাপক জেসমিন আকতার, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল হাসান, রাঙামাটি কলেজের অধ্যক্ষ জাফর আহমদ, খাগড়াছড়ির শীলা তালুকদার, মো. ইসমাইল, টেকনাফের মোস্তফা কামাল চৌধুরী প্রমুখ।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*